২১ ফেব্রুয়ারী উপলক্ষে আউটসোর্সিং এর যেকোন কোর্সে ২০% ছাড়ে ভর্তি চলছে / 20% discount for any course of outsourcing on the occasion of 21st February


ভাষা দিবসের এই মাসে / ২১ ফেব্রুয়ারী উপলক্ষে আউটসোর্সিং এর যেকোন কোর্সে ২০% ছাড়ে ভর্তি চলছে। অফারটি সীমিত সময়ের জন্য। এই সুযোগটি কাজে লাগিয়ে গড়ে তুলেন আপনার ক্যারিয়ার। আমাদের কোর্স গুলোর মধ্যে গ্রাফিক্স ডিজাইনিং , ওয়েব ডিজাইনিং এন্ড ডেভেলপমেন্ট , SEO অন্যতম। অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা হাতে কলমে এই কোর্স গুলো শিখানো হয়।

ওয়েব ডেভেলপমেন্ট

ওয়েব ডেভেলপমেন্ট হচ্ছে ওয়েবসাইটের জন্য এপ্লিকেশন তৈরী করা। লগিন সিস্টেম, নিউজলেটার সাইনআপ, পেজিনেশন, ফাইল আপলোড করে ডেটাবেসে সেভ করা,ইমেজ ম্যানিপুলেশন, যদি সাইটে বিজ্ঞাপন থাকে তাহলে প্রতিবার পেজ লোড হওয়ার সময় বিজ্ঞাপনের পরিবর্তন এগুলি এপ্লিকেশন, ওয়েব এপ্লিকেশন। এখানে যে এপ্লিকেশনগুলির উল্লেখ করেছি এধরনের আরো হাজারো এপ্লিকেশন আছে, ওয়েব ডেভেলপারকে এসব এপ্লিকেশন তৈরী করতে হবে। যদি ফ্রিল্যান্সিং করেন তাহলে ক্লাইন্টের চাহিদা অনুযায়ী এমনও এপ্লিকেশন তৈরী করা লাগতে পারে যার অস্তিত্ব পৃথিবীতে নেই।এই বিষয়টি বেশি চ্যালেন্জিং এবং ডাইনামিক।অর্থ্যাৎ আপনাকে এপ্লিকেশন ডিজাইন করতে হবে।তাই ওয়েব ডেভেলপমেন্ট কে আরও সুনির্দিষ্ট করে বলা যায় ওয়েব এপ্লিকেশন ডেভেলপমেন্ট। সুতরাং বুঝা যাচ্ছে একজন ওয়েব ডিজাইনার বাহ্যিক অবকাঠামো তৈরী করার পর সেটাতে ওয়েব এপ্লিকেশন দিয়ে ডেভেলপ করে একজন ওয়েব ডেভেলপার। সাধারণত একজন ডিজাইনার স্ট্যাটিক পেজ বানায় আর সেটাকে ডাইনামিক করার কাজটা ডেভেলপার করে ।

ওয়েব ডিজাইন ও ডেভেলপ শিখতে হলে যা যা লাগবে ও জানতে হবে তা ধারাবাহিক ভাবে দেয়া হলো। ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট শিখতে হলে যা যা লাগবে:
১। প্রথমেই আপনাকে ডিজাইন ও ডেভেলপমেন্ট কি সে সম্বন্ধে ধারণা থাকতে হবে। ব্যাপারটা ভালোভাবে বুঝতে হবে ।
২। প্রচুর ধৈর্য্য শক্তি ও মনোযোগ থাকতে হবে। ঠিক এই একটা কারণে অনেককে পিছিয়ে যেতে দেখেছি। তবে ধৈর্য শক্তি ও মনোবল নিয়ে কাজ করলে আপনার সফলতা আপনাকে হাতছানি দিয়ে ডাকবেই।
৩। সৃজনশীল চিন্তা করার যোগ্যতা থাকতে হবে। অবশ্য কাজ করতে করতে সৃজনশীলতা অর্জন করা যায়।
৪। পর্যাপ্ত সময় লাগবে। সময় না থাকলে আপনি কোনোভাবেই এ ক্ষেত্রে সফল হতে পারবেন না। এই কাজের জন্য আসার আগে আপনি ভাল করে কয়েকবার ভেবে নিন আপনার পরিশ্রম, সময় ও সৃজনশীলতা এখানে দিতে পারবেন কি না। যদি দিতে পারেন তবে আপনাকে স্বগতম।
৫। ইংরেজী জানতে হবে। তবে জানাটা মুটামুটি হলেও চলবে। কারণ পরবর্তীতে কাজ করার সময় ক্লায়েন্টদের চাহিদা বুঝতে এটা আপনাকে সাহায্য করবে। আপনি যে অনেক ভাল ইংরেজি না জানলে কাজ করতে পারবেন না এই মানসিকতা কখনোই রাখবেন না।
৬। পরিশ্রম করার মানসিকতা থাকতে হবে। যেহেতু পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি, তাই এটা আপনার মাথায় রাখতে হবে।

কোথায় থেকে শিখবেন?

বাংলাদেশের প্রায় সব জেলাতেই এখন ওয়েব ডেভেলপমেন্টের উপর প্রশিক্ষণ দেয়ার জন্য ট্রেনিং সেন্টার রয়েছে আপনি চাইলে যে কোন প্রতিষ্ঠান থেকে শিখতে পারেন, তবে সে সকল প্রতিষ্ঠান হতে হবে অবশ্যই বিশ্বস্ত। আর এই ব্যাপারে আগে থেকে যাচাই করে নেয়াটা ভাল। ওয়েব ডেভেলপমেন্ট ট্রেনিংএর ক্ষেত্রে বিশ্বস্ত নাম “উত্তরা ইনফোটেক”। “উত্তরা ইনফোটেক” দক্ষ ও আন্তর্জাতিক মানের প্রফেশনাল প্রশিক্ষক দ্বারা ওয়েব ডেভেলপমেন্ট এর উপরে প্রশিক্ষণ দিয়ে থাকে। আর যে কাজগুলো হয়ে থাকে হাতে কলমে।আপনি চাইলে উত্তরা ইনফোটেক থেকে প্রশিক্ষণ নিতে পারেন, তবে এক্ষেত্রে আপনি আগে থেকে প্রতিষ্ঠানে এসে তথ্য নিয়ে যেতে পারেন।
তাই দেরি না করে চলে আসুন।

আমাদের অফিসের ঠিকানা:
৮৭, বিএনএস সেন্টার, ৬ষ্ঠ তলা (রুম নং# ৬১০/এ, এবং ৬১৪),
সেক্টর # ০৭, উত্তরা, ঢাকা-১২৩০।
হ্যালো : ০১৯৭০ ৯০০ ৯৩৩, ০১৯৭৩ ৯০০ ৯৩৩
বিস্তারিত জানতে ভিজিট করুন: www.uttarainfotech.com

Leave a Reply

www.uit.com.bd. Powered by Blogger.